1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইরান দূতাবাসে হামলার প্রতিবাদে ব্রিটিশ রাষ্ট্রদূতকে তলব করল ইরান

  • আপডেট টাইম : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ১২৩ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটেনের রাজধানী লন্ডনে ইরান দূতাবাসে হামলার প্রতিবাদে তেহরানে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত সাইমন শেরক্লিফকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছে।

এ নিয়ে গত দুই মাসে ব্রিটিশ রাষ্ট্রদূতকে চারবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হলো। খবর ইরনা ও আল মায়াদিনের।

কূটনৈতিক সম্পর্ক সংক্রান্ত ১৯৬১ সালের ভিয়েনা কনভেনশন এবং কনস্যুলার সম্পর্কবিষয়ক ১৯৬৩ সালের ভিয়েনা কনভেনশন মেনে চলার জন্য ব্রিটিশ রাষ্ট্রদূতের প্রতি আহ্বান জানান ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রটোকল বিভাগের মহাপরিচালক।

সম্প্রতি লন্ডনস্থ ইরান দূতাবাস ভবনে একদল দাঙ্গাবাজ হামলা চালায় এবং ইরানের পতাকার অবমাননা করে। এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক ব্রিটিশ রাষ্ট্রদূতকে বলেন, ইরান দূতাবাসের নিরাপত্তা দিতে ব্যর্থতার কোনো ব্যাখ্যা থাকতে পারে না।

এ সময় ব্রিটিশ রাষ্ট্রদূত ইরান দূতাবাসে হামলার ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে বলেন, তিনি তেহরানের প্রতিবাদের কথা লন্ডনকে জানাবেন। ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না বলেও শেরক্লিফ আশা প্রকাশ করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..